মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় পেঁয়াজের দাম লাগাম ছাড়া; হঠাৎই দ্বিগুণ দামে হতাশ সাধারণ ক্রেতারা কুমিল্লা নগরীর মহিলা কাউন্সিলর ও আ’লীগের মহিলা সম্পাদক উম্মে সালমা লিজা’র স্বামী সমাজ সেবক এখলাছুল হক এর জানাযা সম্পন্ন গোমতীর নদীর মাটি-বালু অবৈধভাবে উত্তোলনের অভিযোগে কুমিল্লা সাংবাদিক সম্মেলন বুড়িচংয়ের ভারেল্লা উত্তর ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে এড.ইস্কান্দার আলী ভুইয়া (আমির) নির্বাচনের প্রচারনা দেবিদ্বারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান কুমিল্লায় বাস-সিএনজি স্ট্যান্ড থেকে প্রকাশ্যেই জিপি; প্রতিদিন বেপরোয়া চাঁদাবাজিতে বিপর্যস্ত কোম্পানীগঞ্জ কুমিল্লায় বিয়েতে রাজি না হওয়ায় ধর্ষণ; আটক-৭ চান্দিনায় ইউএনও এর সাথে সাংবাদিক মতবিনিময় সভা জলপথে প্রথম সিমেন্ট বোঝাই নৌ-যান গেল ভারতে কুমিল্লা উত্তর জেলা আ’লীগ এর সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার হাসপাতালে হোমনায় বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান আর নেই র‌্যাব-১১ এর অভিযানে কুমিল্লার উত্তর চর্থা এলাকায় খোকন খাঁন ৭৫বোতল ফেন্সিডিলসহ আটক দেবিদ্বারের ধামতী মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা আবদুল হালিম পীর সাহেব এর জানাযা সম্পন্ন দেবিদ্বারের আওয়ামীলীগ নেতা আব্দুল কুদ্দুস সরকার এর ইন্তেকাল চান্দিনা হাসপাতালে মেয়েকে যৌন নির্যাতন; ওয়ার্ডবয়কে গণধোলাই
কুমিল্লায় বাস-সিএনজি স্ট্যান্ড থেকে প্রকাশ্যেই জিপি; প্রতিদিন বেপরোয়া চাঁদাবাজিতে বিপর্যস্ত কোম্পানীগঞ্জ

কুমিল্লায় বাস-সিএনজি স্ট্যান্ড থেকে প্রকাশ্যেই জিপি; প্রতিদিন বেপরোয়া চাঁদাবাজিতে বিপর্যস্ত কোম্পানীগঞ্জ

স্টাফ রিপোর্টারঃ

সিন্ডিকেটধারি চাঁদাবাজদের হাতে জিম্মি কুমিল্লার কোম্পানীগঞ্জের পরিবহন খাত। এখানকার পরিবহন খাতে অপ্রতিরোধ্য চাঁদাবাজির দৌরাত্ম্য থামানোর সাধ্য যেন কারও নেই। বাস, সিএনজি স্ট্যান্ড থেকেই প্রকাশ্যেই জিপি, শ্রমিক কল্যাণ, টার্মিনাল ফি, পার্কিং চার্জসহ নানা খাতের নামে প্রতিদিন লক্ষাধিক টাকা চাঁদাবাজি চলছে। এভাবে নিত্য নতুন মাত্রায় চাদাবাজি শুরু হলে জনগণ যাবে কোথায়? যেখানে দূর্নীতি প্রতিরোধের দ্বায়িত্ব দিয়ে পুলিশ বাহিনী তৈরি করা হয়। জনগনের টাকায় দেয়া হয় বেতন সেখানে খোদ পুলিশই যখন নিজস্ব স্টিকার লাগিয়ে জনগনকে জিম্মি করে তখন এসব নিয়ে আর চুপ থাকা যায়না। দেশটা যেন ডাকাতদের হাতে চলে গেছে। নতুন জনযুদ্ধ ছাড়া আর বুঝি কোন পথ খোলা নেই।

জানা যায়, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে প্রতিদিন কুমিল্লা থেকে কোম্পানীগঞ্জ বাসস্ট্যান্ডে যানবাহনের চাকা ঘুরলেই যুক্ত হয় চাঁদার দাবী। স্ট্যান্ড থেকে গাড়ি বের হওয়ার আগেই একেটি গাড়িকে জিপি নামক চাঁদা পরিশোধ করতে হয়। তার সাথে রয়েছে শ্রমিক কল্যাণ ফান্ড, টার্মিনাল এবং পার্কিং চাঁদা। প্রতিদিন বেপরোয়া চাঁদাবাজিতে বিপর্যস্ত কোম্পানীগঞ্জের পরিবহন খাত। কুমিল্লা থেকে সিলেট আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা (সিএনজি) থেকে পুলিশ ও শ্রমিক লীগের নামে চাঁদা আদায় করা হচ্ছে। চাঁদা দিলে গাড়ি চলে, নইলে চলে না। যেসব অটোরিকশা চাঁদা দেয় সেগুলোতে কুমিল্লার ময়নামতি হাইওয়ে, দেবপুর পুলিশ ফাঁড়ি ,দেবিদ্বার  থানা, মুরাদনগর থানা, বাঙ্গড়া থানা, মিরপুর পুলিশ ফাঁড়ি এর দালাল দিয়ে প্রতিমাসে একটি স্টিকার লাগিয়ে দেওয়া হয়। ওই স্টিকার ছাড়া কেউ রাস্তায় চলতে পারে না।

অটোরিকশার চালক ও মালিকদের সঙ্গে কথা বলে জানা যায়, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে প্রতিদিন কমপক্ষে প্রায় পাঁচ হাজার সিএনজিচালিত অটোরিকশা (সিএনজি) চলে। সিএনজিচালিত অটোরিকশা (সিএনজি) গত দু-তিন বছর ধরে এসব মালিকদের কাছ থেকে থেকে মাসে  একহাজার, ৮০০, ৫০০টাকা করে চাঁদা আদায় করছেন শ্রমিক লীগের নেতারা।

ভালো লাগলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *