বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৩:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
কুমিল্লায় ৬৯ হাজার টাকায় আধ্যাধিক কিডনি রোগের চিকিৎসা ২ দিন পর রোগীর মৃতূ দেবিদ্বারে রসুলপুর ইউনিয়ন সমাজ কল্যান যুব সংগঠনের অফিস উদ্বোধন দেবিদ্বারে জমি বিক্রির কথা বলে প্রবাসীর টাকা আতসাৎ এর অভিযোগ কুমিল্লা শহরে করোনা মহামারি আকারে ছড়িয়ে পড়েছে, আজ আক্রান্ত ৪৮ জন ছাত্রলীগ নেতা আশিকের অর্থায়নে অসহায়দের মাঝে ঈদের কাপড় ও ইফতার বিতরন রসুলপুরে ৩৫০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন দেবিদ্বার রাতের আধাঁরে যুবক-কে কুপিয়ে হত্যার চেষ্টা কুমিল্লায় ডাক্তারের ভুল চিকিৎসায় কিশোরীর মৃত্যুর অভিযোগ কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি’র) প্রায় সাড়ে ৪ লক্ষ টাকার মাদকসহ একজন আটক কুমিল্লায় পরিবহনে চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য আটক হোমনায় সাতটি চোরাই গরু উদ্ধার, আটক-১ কালিরবাজারে মেম্বার পুত্রের অপকর্মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে এলাকাবাসী দেবিদ্বারে এলাহাবাদ উচ্চ বিদ্যালয় এস এস সি ব্যাচ ২০১১ এর শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন কুমিল্লায় মাদক ব্যবসায় বাঁধা দেয়ায় ট্রাক্টর চালককে হত্যা আগামীকাল থেকে কুমিল্লায় সকল মসজিদে ৫ ওয়াক্ত নামাজ পড়ার অনুমতি
দেবিদ্বারে জমি বিক্রির কথা বলে প্রবাসীর টাকা আতসাৎ এর অভিযোগ

দেবিদ্বারে জমি বিক্রির কথা বলে প্রবাসীর টাকা আতসাৎ এর অভিযোগ

ষ্টাফ রিপোর্টার: ‍
কুমিল্লার দেবিদ্বার উপজেলার রসুলপুর গ্রামের বিল্লাল হোসেন নামে এক প্রবাসীর কাছ থেকে জমি বিক্রির কথা বলে নয়লক্ষ টাকা আতসাৎ করার অভিযোগ উঠেছে একই এলাকার নুরুল ইসলাম এর বিরুদ্ধে ।
সরেজমিন ঘুরে জানা যায়, রসুলপুর মধ্যপাড়া গ্রামের আব্দুল খালেক এর ছেলে সৌদি প্রবাসী বিল্লাল হোসেন। একই গ্রামের মৃত বসির আলম এর ছেলে নুরুল ইসলাম(৬৫) ব্যাংক ঋন পরিশোধ করার জন্য তার মালিকাধীন তিন দাগে ৩৭ শতক জমি থেকে ৮ শতক জমি বিক্রি করবে বলে জানায় ,তখন বিল্লাল হোসেনের শশুর জীবন মিয়ার মাধ্যমে ৪ লক্ষ টাকা বায়না করে, পরে বিল্লাল হোসেন এর মা পরিস্কার নেছা সহ উপস্থিত সাক্ষীদের সামনে ৫ লক্ষ টাকা দেওয়ার পর ১০০ টাকা মূল্যের নোটারি পাবলিক ষ্টাম্প এর মাধ্যমে জমির সর্বমোট দাম ৯ লক্ষ টাকা বুঝে পেয়ে স্বাক্ষর করে নুরুল ইসলাম ,সেই সাথে ব্যাংক ঋন পরিশোধ করে জমি রেজিষ্টি করে দেওয়ার অঙ্গীকার করে । কিন্তু কয়েক মাস চলে গেলেও জমি রেজিষ্টি না করে দেওয়ায়, বার বার নুরুল ইসলাম এর নিকট দারস্থ হতে লাগলো প্রবাসী বিল্লাল এর পরিবার। তখন ব্যাংক এর নিকট বন্ধকী জমি ফিরিয়ে আনতে সময় লাগছে বলে একের পর এক তালবাহানা শুরু করে নুরুল ইসলাম । পরে প্রবাসী বিল্লাল হোসেন এর মা মোসা.পরিস্কার এর নেছা বাদী হয়ে
কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিঃম্যাজিঃ ৪ নং আমলী আদালতে মামলা দায়ের করেন ।
প্রবাসী বিল্লাল হোসেন মা পরিস্কার নেছা জানান,আমার ছেলের সারাজীবনের আয় ৯ লক্ষ টাকা দিয়ে জমি ক্রয় করে । কিন্তু বিভিন্ন সমস্যার অজুহাত দেখিয়ে নুরুল ইসলাম আমার ছেলের নামে জমি দলিল করে দিচ্ছে না । জমির দলিল চাইতে গেলে আমাদের কে প্রতিনিয়ত হুমকী ধামকী দিয়ে চলছে । নুরুল ইসলাম এর ভাই মিন্টু মেম্বার এর সন্ত্রাসী বাহিনীর কাছে এক প্রকার জিম্মি হয়ে আছি আমরা । মিন্টু মেম্বার এর আধিপত্য ও নানান সময় বিভিন্ন হুমকীর মুখে কোনঠাসা হয়ে বসবাস করছি আমরা ।
অভিযুক্ত নুরুল ইসলাম এর কাছে ঘটনার বিবরন জানতে চাইলে তিনি জানান, বিল্লাল আমার ভাগনি জামাই । ব্যাংক এর টাকা মওকুফ করে দেবে বলে আমার কাছ থেকে খালি ষ্টাম্পে সই নিয়েছে ,টাকা লেনদেন এর বিষয়ে আমি জানি না ।
এ দিকে এলাকাবাসী বলছে,নুরুল ইসলাম জমি বিক্রি করার কথা বলে বিল্লাল এর কাছ থেকে টাকা নিয়েছে বিষয়টি এলাকার সবারই কমবেশি জানা আছে কিন্তু এখন কেন অস্বীকার করছে সেটা আমাদের জানা নেই। তবে নুরুল ইসলাম এর উচিত মানবিক দৃষ্টি কোন থেকে হয়রানি বিহীন বিষয়টি সমাধান করে দেওয়া ।

ভালো লাগলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েব সাইটের কোনো লেখা ,ছবি বিনা অনুমতিতে অন্যকোথাও প্রকাশ করা সম্পূর্ণ বে-আইনি ।